প্রকাশের সময়:
বুধবার ৯ জুন ২০২১ ০৭:৪৪:০০অপরাহ্ন

মাত্র ১ টাকা!

বঙ্গবন্ধু ছবিতে বঙ্গবন্ধুর ভূমিকায় কাজ করছেন আরিফিন শুভ

আনন্দ নগর ডেস্ক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরি হচ্ছে ‘বঙ্গবন্ধু’। ছবিতে নাম ভূমিকায় কাজ করছেন আরিফিন শুভ। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় এ ছবিটি পরিচালনা করছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। ইতোমধ্যে ছবির মুম্বাই অংশের শুটিং শেষ হয়েছে। দ্বিতীয় ধাপের শুটিং হবে বাংলাদেশে।

বিশাল বাজেটের এই ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করে শুভ পারিশ্রমিক নিচ্ছেন মাত্র ১ টাকা। এর কারণ শুভ নিজেই জানালেন। বললেন, বঙ্গবন্ধু তাঁর জীবনের ১১ বছর ৪ মাস ২২ দিন কারাগারে কাটিয়েছেন। এই মানুষটার চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য স্যাক্রিফাইস। জীবদ্দশায় দেশ ও দেশের মানুষের জন্য তিনি কেবল ত্যাগই করে গেছেন।

শুভ বলেন, বঙ্গবন্ধুর সাহস ও স্যাক্রিফাইসের কাছে আমার এই স্যাক্রিফাইস কিছুই না। মনে হয়েছে, এর মাধ্যমে তাঁর চরিত্রের গভীরতা কিছুটা হলেও উপলব্ধি করতে পারব। সেই ভাবনা থেকেই পরিচালককে বলেছিলাম, ‘প্রাপ্য যা-ই হোক, আমি নেব না’। এও বলেছিলাম, যেহেতু আমার রক্ত, ঘাম সবই এই সিনেমায় থাকবে, পরিশ্রম করব, তাই ফ্রি কাজ করব না। আমি ১ টাকা নেব, নিয়েছিও।

তিনি আরও বলেন, বাংলাদেশের একজন অভিনয়শিল্পী হিসেবে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করতে পারাটা অনেক বড় সম্মানের। অর্থ তার কাছে নগণ্য। আরেকটা বিষয় হচ্ছে, শ্যাম বেনেগালের মতো পরিচালকের সান্নিধ্য পাওয়া। এসব টাকা দিয়ে মাপা বোকামি। 

আমার লক্ষ্য শুধু বঙ্গবন্ধুকে ঠিকভাবে পর্দায় উপস্থাপন, যোগ করেন তিনি।

মহানগর নিউজ/আরসি

 

 



আরও খবর