প্রকাশের সময়:
বুধবার ৯ জুন ২০২১ ১১:০৬:০০পূর্বাহ্ন

নেইমার চমকে ব্রাজিলের জয়

Fabinho, Neymar

মহানগর ক্রীড়া ডেস্ক  >>

ল্যাটিন অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ সময় বুধবার সকালে প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের পক্ষে প্রথম গোলটি করেন দলের প্রাণ নেইমার। যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা লুকাস পাকুয়েটা। 

কাতার বিশ্বকাপ বাছাই পর্বে সময়টা দারুণ কাটছে ব্রাজিলের। ৬ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে সেলেসাওরা। ৬ চয়ে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ৩ জয় ৩ ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। ইকুয়েডর তিন, উরুগুয়ে চার ও কলম্বিয়া আছে পাঁচ নম্বরে। ব্রাজিলের বিপক্ষে হেরে যাওয়া প্যারাগুয়ে আছে ছয় নম্বরে। 

এই বাছাই পর্বে সবগুলো ম্যাচে খেলেননি নেইমরা। ৬টির মধ্যে ৪টি ম্যাচ খেলেছেন এই পিএসজি তারকা। এই চার ম্যাচে সরাসরি ৯ গোলে জড়িত নেইমারের নাম। চার ম্যাচে ৫টি গোল করেছেন নেইমার আর অ্যাসিস্ট করেছেন আরও চারটি গোলে। 

২-০ গোলে হারলেও ব্রাজিলের বিপক্ষে সমানে সমান লড়াই করেছে প্যারাগুয়ে। বল দখলের লড়াইয়ে প্যারাগুয়েই এগিয়ে ছিল কিছুটা। তাদের নেওয়া ১০টি শটের মধ্যে ৩টি ছিল লক্ষ্যে। ব্রাজিলের নেওয়া ১৩টি শটের ৪টি ছিল লক্ষ্যে। 

পুরো ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হলেও শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। প্যারাগুয়ের ডি-বক্সের মধ্যে গ্যাব্রিয়েল হেসুসের পাস থেকে বল পেয়ে ডান পায়ের আলতো শটে বল জালে জড়ান নেইমার। প্রথমার্ধ এভাবেই শেষ হয়। এরপর গোলের দেখা মিলছিলই না। যোগ করা সময়ে (৯৩তম মিনিট) গোল করে ব্রাজিলের ২-০ গোলের জয় নিশ্চিত করে পাকুয়েটা। 

 কেডি



আরও খবর