প্রকাশের সময়:
বৃহস্পতিবার ১০ জুন ২০২১ ০৩:৪৯:০০অপরাহ্ন

চট্টগ্রামে ৪টিসহ সারাদেশে ৫০ মডেল মসজিদ উদ্বোধন

মডেল মসজিদ

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের ৪টিসহ দেশের ৫০ উপজেলায় দৃষ্টিনন্দন ৫০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রামের ৪টি মসজিদের একটি নগরীর কল্পলোক আবাসিক এলাকায়, অপর তিনটি লোহাগাড়া, মিরসরাই ও সন্দ্বীপ উপজেলায়।

বৃহস্পতিবার (১০ জুন) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একযোগে এসব মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। 

মুজিব শতবর্ষ উপলক্ষে এই প্রকল্পের আওতায় সারাদেশে ৫৬০টি মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়। এই মসজিদগুলোতে ১৩টি বিশেষ সুবিধার মধ্যে মসজিদে হজ যাত্রীদের প্রশিক্ষণসহ পবিত্র হজব্রত পালনে ডিজিটাল নিবন্ধনের ব্যবস্থা থাকবে।

এছাড়া রয়েছে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, প্রতিবন্ধী মুসল্লিদের টয়লেটসহ নামাজের পৃথক ব্যবস্থা, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামিক গবেষণা ও দ্বীনি দাওয়াহ কার্যক্রম, পবিত্র কুরআন হেফজখানা, শিশু ও গণশিক্ষার ব্যবস্থা, দেশি-বিদেশি পর্যটকদের আবাসন ও অতিথিশালা, লাশ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের আবাসন ব্যবস্থা।

মহানগর নিউজ/এমএইচকে/আরসি

 



আরও খবর