প্রকাশের সময়:
বৃহস্পতিবার ২৭ মে ২০২১ ০৪:৩৭:০০পূর্বাহ্ন

আবারও আইসিউতে নায়ক ফারুক

অভিনয়শিল্পী ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক (Akbar Hossain Pathan Farooque)

মহানগর ডেস্কঃ

আবারও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিতে হয়েছে বরেণ্য অভিনয়শিল্পী ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। হাসপাতালে ৮২ দিন ধরে চিকিৎসাধীন রয়েছেন পাঁচ দশক ধরে ঢালিউডে অবদান রাখা এই অভিনেতা। এর মধ্যে সর্বসাকুল্যে ১২ দিন কেবিনে থেকে তাঁকে চিকিৎসাসেবা দেওয়া সম্ভব হয়েছে। অবস্থার অবনতি হওয়ায় ১ মে থেকে আবার আইসিইউতে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।  

একটি সংবাদমাধ্যমকে দেয়া তাঁর স্ত্রী ফারহানা পাঠানের তথ্য হতে জানা যায়, স্বাভাবিকভাবে খাবার খাওয়ানো যাচ্ছে না ফারুককে। তাঁকে তরল খাবার দিতে হচ্ছে। এ সময় তিনি দেশবাসীর কাছেও ফারুকের জন্য দোয়া চান।

নায়ক ফারুক সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ বছরের ৪ মার্চ তাঁকে সেখানে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন ফারুকের পাশে দিনে দুই দফায় চার ঘণ্টা থাকার সুযোগ পান তাঁর স্ত্রী ফারহানা পাঠান। 

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নায়ক ফারুক আট বছর ধরে চিকিৎসাসেবা নিচ্ছেন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য চলতি বছরের মার্চে সিঙ্গাপুরে যান তিনি। পরীক্ষায় তাঁর রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই শারীরিকভাবে অসুস্থতা অনুভব করছিলেন তিনি। সিঙ্গাপুরে নিজের পরিচিত চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। হাসপাতালে ভর্তির কয়েক দিন পর তাঁর মস্তিষ্কেও সংক্রমণ ধরা পড়ে।

এর আগে গত বছরের অক্টোবর মাসের শেষে চিকিৎসা নিয়ে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন ফারুক। এরপর থেকে তিনি সুস্থই ছিলেন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় ফারুকের শরীর যেকোনো সময়ই খারাপ হতে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তিনি সেই নিয়মিত পরীক্ষা করাতে সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। অবশেষে ৪ মার্চ স্ত্রী ফারহানা পাঠানসহ সেখানে যান তিনি।

মহানগর নিউজ/এমএনএ

 



আরও খবর